বাংলা নামের অর্থনামের অর্থজাহাঙ্গীর নামের অর্থ কি | নামটিতে যে ঐশ্বরিক বিশেষত্ব আছে দেখুন

জাহাঙ্গীর নামের অর্থ কি | নামটিতে যে ঐশ্বরিক বিশেষত্ব আছে দেখুন

জাহাঙ্গীর নামের অর্থ কি লিখে অনেকেই গুগোলে সার্চ করছেন, তাই বাংলা নামের অর্থ সাইটের পক্ষ থেকে আপনা্দের জন্য অনেকগুলো ওয়েবসাইট ঘেটে জাহাঙ্গীর নামের অর্থ বের করলাম। জাহাঙ্গীর নামটি অত্যন্ত জনপ্রিয় একটি নাম। তাই জাহাঙ্গীর নামের অর্থ কি’ জানতে চাওয়াটা বেশ স্বাভাবিক। জাহাঙ্গীর নামটি আমাদের দেশে বেশ জনপ্রিয় হবার অন্যতম কারণ হচ্ছে এটি আধুনিক ও উচ্চারণে বেশ মিষ্টি বচনের একটি নাম। জাহাঙ্গীর নামের অর্থ সংক্রান্ত এই লিখাটি পড়লে আপনি আর যা যা জানতে পারবেন; জাহাঙ্গীর নামের অর্থ কি, জাহাঙ্গীর নামের ইসলামিক অর্থ কি, আব্দুল্লাহ আল জাহাঙ্গীর নামের অর্থ কি, জাহাঙ্গীর নামের অর্থ কি বাংলা।

জাহাঙ্গীর কি ইসলামিক নাম?

হ্যা, জাহাঙ্গীর একটি ইসলামিক নাম। ইসলাম ও আরবিতে জাহাঙ্গীর শব্দটির ব্যবহার পাওয়া গেছে। নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

জাহাঙ্গীর নামের অর্থ কি ( Jahangir namer ortho ki )

জাহাঙ্গীর নামের অর্থ ভাগ্যশালী, বিজয়ী। এছাড়াও জাহাঙ্গীর নামের অন্য একটি অর্থ হলো সামরিক, পরাক্রমী। তবে জাহাঙ্গীর নামের ইসলামিক অর্থ অবশ্য ভিন্ন।

জাহাঙ্গীর নামের অর্থ কি ()
জাহাঙ্গীর নামের অর্থ কি ()

জাহাঙ্গীর নামের ইসলামিক অর্থ কি

জাহাঙ্গীর নামের ইসলামিক অর্থ হলো সামরিক, পরাক্রমী। তবে কোনো কোনো ইসলামি বইএ জাহাঙ্গীর নামের ইসলামিক অর্থ ভাগ্যশালী, বিজয়ী বলেও উল্লেখ করা হয়েছে।

জাহাঙ্গীর নামের আরবি অর্থ কি

জাহাঙ্গীর নামের আরবি অর্থ হলো ভাগ্যশালী, বিজয়ী। আবার কোনো কোনো ক্ষেত্রে আরবি ভাষায় জাহাঙ্গীর নামের অর্থ হিসেবে সামরিক, পরাক্রমী হিসেবেও বর্ননা করা বোঝানো হয়েছে।

জাহাঙ্গীর কোন লিঙ্গের নাম?

জাহাঙ্গীর সাধারণত ছেলেদের নাম। মেয়েদের জন্য এ নামটি রাখা হয়না।

জাহাঙ্গীর নামের ইংরেজি বানান

জাহাঙ্গীর নামের সঠিক ইংরেজি বানান হলো Jahangir.

জাহাঙ্গীর দিয়ে কিছু নাম

জাহাঙ্গীর নামটি আমাদের দেশে বেশ জনপ্রিয়, তবে অনেকেই চিন্তায় থাকেন এই নাম দিয়ে পূর্ণ নাম হিসেবে কি রাখা যায়, তাই জাহাঙ্গীর দিয়ে পূর্ণ নামের কিছু সাজেশন আপনাদের জন্য তুলে ধরা হলো; আব্দুল্লাহ আল জাহাঙ্গীর, জাহাঙ্গীর মাহমুদ, জাহাঙ্গীর আহমেদ, ইমাম আল জাহাঙ্গীর, মোহাম্মদ জাহাঙ্গীর, জাহাঙ্গীর আলী, মহিউদ্দিন জাহাঙ্গীর, জুবায়ের আল জাহাঙ্গীর, রায়হান উদ্দীন জাহাঙ্গীর, মিজানুর রহমান জাহাঙ্গীর, আদনান ইসলাম জাহাঙ্গীর, হাফিজুর রহমান জাহাঙ্গীর, জাহাঙ্গীর আবির, জাহাঙ্গীর রইস, মাকসুদ আলম জাহাঙ্গীর, জাহাঙ্গীর আল আজাদ, জাহাঙ্গীর ইসলাম, জাহাঙ্গীর জোহান, জাহাঙ্গীর কায়সার, আব্দুল্লাহ আল জাহাঙ্গীর, জাহাঙ্গীর মাহমুদ, জাহাঙ্গীর খান, জাহাঙ্গীর আহমেদ, জাহাঙ্গীর হোসেন, জাহাঙ্গীর আহমেদ পারভেজ, জাহাঙ্গীর আল আমিন, জাহাঙ্গীর বিন রাসেল, জাহাঙ্গীর মাহফুজ, জাহাঙ্গীর তাহমিদ, জাহাঙ্গীর শুভ, জাহাঙ্গীর আরফান, জাহাঙ্গীর আরিফ, জাহাঙ্গীর সৌরভ, জাহাঙ্গীর কাউসার, জাহাঙ্গীর সজিব, জাহাঙ্গীর ইভান, জাহাঙ্গীর জাহাঙ্গীর, জাহাঙ্গীর সানি, জাহাঙ্গীর আজিজ, ইকরাম জাহাঙ্গীর।

জাহাঙ্গীর নামের খ্যাতিমান ব্যক্তি ও বিষয়

জাহাঙ্গীর নামের কোনো বিখ্যাত ব্যক্তি নেই, বা এই নামের বিখ্যাত ব্যক্তি পাওয়া যায়নি। আমাদের ডাটাবেজ জাহাঙ্গীর নামের বিখ্যাত ব্যক্তির খোঁজ পাওয়া যায় তবে এখানে যুক্ত করা হবে।

Latest news
Related news