বাংলা নামের অর্থছেলেদের নামহাছান নামের অর্থ কি – আরবি বাংলা ইসলামিক ফারসি অর্থ

হাছান নামের অর্থ কি – আরবি বাংলা ইসলামিক ফারসি অর্থ

হাছান নামটি বাংলাদেশের জনপ্রিয়তার শীর্ষ নামগুলোর একটি (যার একটি বিশেষ কারণও আছে), তাই হাছান নামের অর্থ কি’ জানতে চাওয়াটা বেশ স্বাভাবিক। হাছান নামটি আমাদের দেশে বেশ জনপ্রিয় হবার অন্যতম কারণ হচ্ছে এটি আধুনিক ও উচ্চারণে বেশ মিষ্টি বচনের একটি নাম। হাছান নামের অর্থ সংক্রান্ত এই লিখাটি পড়লে আপনি আর যা যা জানতে পারবেন; হাছান নামের অর্থ কি, হাছান নামের ইসলামিক অর্থ কি, আব্দুল্লাহ আল হাছান নামের অর্থ কি, হাছান নামের অর্থ কি বাংলা।

হাছান কি ইসলামিক নাম?

হ্যা, হাছান একটি ইসলামিক নাম। ইসলাম ও আরবিতে হাছান শব্দটির ব্যবহার পাওয়া গেছে। নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

হাছান নামের অর্থ কি ( Hasan namer ortho ki )

হাছান নামের অর্থ সুন্দর, সুশ্রী, ভদ্র। এছাড়াও হাছান নামের অন্য একটি অর্থ হলো সুদর্শন, ধার্মিক। তবে হাছান নামের ইসলামিক অর্থ অবশ্য ভিন্ন।

হাছান নামের অর্থ কি
হাছান নামের অর্থ কি

হাছান নামের ইসলামিক অর্থ কি

হাছান নামের ইসলামিক অর্থ হলো সুদর্শন, ধার্মিক। তবে কোনো কোনো ইসলামি বইএ হাছান নামের ইসলামিক অর্থ সুন্দর, সুশ্রী, ভদ্র বলেও উল্লেখ করা হয়েছে।

হাছান নামের আরবি অর্থ কি

হাছান নামের আরবি অর্থ হলো সুন্দর, সুশ্রী, ভদ্র। আবার কোনো কোনো ক্ষেত্রে আরবি ভাষায় হাছান নামের অর্থ হিসেবে সুদর্শন, ধার্মিক হিসেবেও বর্ননা করা বোঝানো হয়েছে।

হাছান কোন লিঙ্গের নাম?

হাছান সাধারণত ছেলেদের নাম। মেয়েদের জন্য এ নামটি রাখা হয়না।

হাছান নামের ইংরেজি বানান

হাছান নামের সঠিক ইংরেজি বানান হলো Hasan.

হাছান দিয়ে কিছু নাম

হাছান নামটি আমাদের দেশে বেশ জনপ্রিয়, তবে অনেকেই চিন্তায় থাকেন এই নাম দিয়ে পূর্ণ নাম হিসেবে কি রাখা যায়, তাই হাছান দিয়ে পূর্ণ নামের কিছু সাজেশন আপনাদের জন্য তুলে ধরা হলো; আব্দুল্লাহ আল হাছান, হাছান মাহমুদ, হাছান আহমেদ, ইমাম আল হাছান, মোহাম্মদ হাছান, হাছান আলী, মহিউদ্দিন হাছান, জুবায়ের আল হাছান, রায়হান উদ্দীন হাছান, মিজানুর রহমান হাছান, আদনান ইসলাম হাছান, হাফিজুর রহমান হাছান, হাছান আবির, হাছান রইস, মাকসুদ আলম হাছান, হাছান আল আজাদ, হাছান ইসলাম, হাছান জোহান, হাছান কায়সার, আব্দুল্লাহ আল হাছান, হাছান মাহমুদ, হাছান খান, হাছান আহমেদ, হাছান হোসেন, হাছান আহমেদ পারভেজ, হাছান আল আমিন, হাছান বিন রাসেল, হাছান মাহফুজ, হাছান তাহমিদ, হাছান শুভ, হাছান আরফান, হাছান আরিফ, হাছান সৌরভ, হাছান কাউসার, হাছান সজিব, হাছান ইভান, হাছান হাছান, হাছান সানি, হাছান আজিজ, ইকরাম হাছান।

হাছান নামের খ্যাতিমান ব্যক্তি ও বিষয়

হাছান নামের কোনো বিখ্যাত ব্যক্তি নেই, বা এই নামের বিখ্যাত ব্যক্তি পাওয়া যায়নি। আমাদের ডাটাবেজ হাছান নামের বিখ্যাত ব্যক্তির খোঁজ পাওয়া যায় তবে এখানে যুক্ত করা হবে।

Latest news
Related news