বাংলা নামের অর্থনামের অর্থমেহরান নামের অর্থ কি | এই নামের পেছনের ইতিহাস শুনলে আতকে উঠবেন

মেহরান নামের অর্থ কি | এই নামের পেছনের ইতিহাস শুনলে আতকে উঠবেন

মেহরান নামের অর্থ কি কিংবা এই নামের মেয়েরা কেমন হয় ও ধর্মীয় দৃষ্টিতে এই মেহরান নামটি রাখা ঠিক হবে কি না এ যাবতীয় সকল প্রশ্নের সমাধান পাবেন আজকের এই পোস্টে।

আপনারা অনেকেই মেহরান নামের ইসলামিক অর্থ কি, মেহরান নামের আরবি অর্থ কি, মেহরান নামের অর্থ কি বাংলা, মেহরান নামের মেয়েরা কেমন হয় এসব জানতে চান। তাই বাংলা নামের অর্থ তে আজ আমরা আপনাদের মেহরান নামের অর্থ ও অন্যান্য অজানা অনেকগুলো বিষয় সম্পর্কে জানবো।

মেহরান নামের অর্থ কি’ জানতে চাওয়াটা বেশ স্বাভাবিক। মেহরান নামটি নিঃসন্দেহে লাস্যময়ী ও অভিজাত। মেহরান নামটি আমাদের দেশে ধনী পরিবারের মেয়েদের মধ্যে বেশ জনপ্রিয়। এর অন্যতম কারণ হচ্ছে এই নামটা আধুনিক ও উচ্চারণে আভিজাত্যের লক্ষণ বিদ্যমান। তবে মেহরান নামটি আপনার আপনজনের সন্তানের জন্য রাখার আগে অবশ্যই ইসলামিক / আরবি অর্থ জেনে নেয়া জরুরী। মেহরান নামের অর্থ সংক্রান্ত এই লিখাটি পড়লে আপনি আর যা যা জানতে পারবেন; মেহরান নামের অর্থ কি, মেহরান নামের ইসলামিক অর্থ কি, মেহরান নামের মেয়েরা কেমন হয়, মেহরান নামের আরবি অর্থ কি, Mehran namer ortho ki bangla.

মেহরান নামের অর্থ কি ( Mehran namer ortho ki )

মেহরান নামের অর্থ প্রতিষ্ঠা, অধিকার, সামর্থ্য, বিজয়। এছাড়াও মেহরান নামের অন্য একটি প্রতিশব্দ হলো উদার, সাহসী, অদ্ভুত। তবে মেহরান নামের ইসলামিক অর্থ অবশ্য ভিন্ন।

মেহরান নামের ইসলামিক অর্থ কি

মেহরান নামের ইসলামিক অর্থ প্রতিষ্ঠা, অধিকার, সামর্থ্য, বিজয়। কোনো কোনো ইসলামিক বইএ মেহরান নামটি পাওয়া যেতেই পারে। এ বিষয়ে ভবিষ্যতে তথ্য পেলে সংযুক্ত করা হবে।

মেহরান নামের বাংলা অর্থ কি

মেহরান নামের বাংলা অর্থ হলো প্রতিষ্ঠা, অধিকার, সামর্থ্য, বিজয়। আবার কোনো কোনো ক্ষেত্রে আরবি ভাষায় মেহরান নামের অর্থ হিসেবে “উদার, সাহসী, অদ্ভুত” হিসেবেও বোঝানো হয়েছে।

মেহরান নামের অর্থ কি
মেহরান নামের অর্থ কি

মেহরান নামের সঠিক ইংরেজি বানান

মেহরান নামের সঠিক ইংরেজি বানান হলো Mehran.

মেহরান নামের খ্যাতিমান ব্যক্তি ও বিষয়

মেহরান নামের বেশ অনেক বিখ্যাত ব্যক্তি আছে, যাদের অধিকাংশই সুন্দরী মডেল ও ধনাঢ্য ব্যবসায়ী। শীঘ্রই আপনাদের সমর্থন পেলে আমাদের ডেটাবেজে মেহরান নামের যত বিখ্যাত মেয়ে আছে তাদের তালিকা ও বিস্তারিত বিবরনী প্রকাশ করবো।

মেহরান নামের মেয়েরা কেমন হয়

মেহরান নামের মেয়েরা অনেক ভাগ্যবান ও একইসাথে লজ্জাবতী হয়, পাশাপাশি তারা কাজের বেলায় বেশ মনযোগী হয়ে থাকে। মেহরান নামের মেয়েদের কোনো প্রমিস দিলেন কিন্তু সেটা তারা ভাঙবে এটা রীতিমতো অবিশ্বাস্য। মেহরান নামের মেয়েরা অনেক ভাগ্যবতী হয়, যদিও তাদের জীবন অনেক উথাল-পাথাল সময়ের মধ্যে দিয়ে যায়, তবে একসময় তাদের ধৈর্যের ফল পায়ই। এমনকি এই সাইটের এডমিনও সবসময় মেহরান নামের মেয়ের বর হবার স্বপ্ন দেখে।

মেহরান কোন লিঙ্গের নাম?

মেহরান মেয়েদের নাম, সাধারণত এই নামটি ছেলেদের জন্য রাখা হয়না।

মেহরান দিয়ে কিছু সুন্দর নাম

মেহরান নামটি বেশ জনপ্রিয়, তবে মেহরান দিয়ে পূর্ণ নামের কিছু সাজেশন সবসময়ই খুঁজে থাকেন অনেকে। তাই মেহরান দিয়ে কিছু নাম আপনাদের জন্য তুলে ধরা হলো;

মেহরান আফরিনা খান
মেহরান রহমান
মেহরান আফরিন কনা
মেহরান সুহানি
মেহরান জাহান

মেহরান ইসলাম মিম
মেহরানতুল কুবরা ওইশি
মেহরান চৌধুরী
মেহরান আক্তার

মেহরান নওসিন
মেহরান মির্জা
মেহরান ফিরদাউস
মেহরান আক্তার সুইটি

মেহরান আক্তার ইতি
মেহরান ইসলাম সুমি
সায়মা মেহরান
মেহরান আহমেদ
মেহরান আমিন

মেহরান আকতারি বেগম
মেহরান তাহমিনা ইসলাম
মেহরান কামরুন জাহান

মেহরান আফরিনা চৌধুরী
মেহরান বেগমিন হাসান
মেহরান তাসনিম রহিমিন
মেহরান আকতারি জামান
মেহরান হাদিয়া খাতুন
মেহরান তাহমিনা রশিদ

মেহরান আফরিনা চৌধুরী
মেহরান ফারবিন
মেহরান ইসলাম নদী
মেহরান তাবাসসুম মিম
মেহরান বিনতে তাহীয়া
মেহরান বিনতে তাবাসসুম
লিয়ানা আফরিন মেহরান

মেহরান জান্নাত
মেহরান নূর
মেহরান হক
মেহরান ইসলাম
মেহরান খাতুন
সীমথীয়া ইসলাম মেহরান

মেহরান জেরিন নিশি
তাহমিনা চৌধুরী মেহরান
মেহরান আলতাফ
মেহরান জান্নাত
মেহরান সুলতানা
মেহরান তালুকদার
মেহরান অথৈ

মেহরান সিদ্দিক
মেহরান মন্ডল
মেহরান সাভা
মেহরান তাসপিয়া

Latest news
Related news