বাংলা নামের অর্থটেকনলজিইউটিউব ডাউনলোড করব কিভাবে (ইউটিউব ভিডিও ডাউনলোড করার টেকনিক)

ইউটিউব ডাউনলোড করব কিভাবে (ইউটিউব ভিডিও ডাউনলোড করার টেকনিক)

আপনি কিভাবে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন? এটি সহজ হতে পারে, কিন্তু কিছু টিপস এবং ট্রিকস দিয়ে আপনি এটি আরও সহজ করতে পারেন। এই গাইডে আপনি সহজেই ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন।

একটি ভিডিও ডাউনলোডার সফটওয়্যার ইনস্টল করুন

ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য প্রথমে আপনাকে একটি ভিডিও ডাউনলোডার সফটওয়্যার ইনস্টল করতে হবে। এই সফটওয়্যারগুলি আপনাকে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে সাহায্য করবে। কিছু জনপ্রিয় ভিডিও ডাউনলোডার সফটওয়্যার হলো 4K Video Downloader, YTD Video Downloader, এবং Freemake Video Downloader। আপনি যেকোনো একটি সফটওয়্যার ব্যবহার করতে পারেন।

ইউটিউব ভিডিও লিঙ্ক কপি করুন

প্রথমে আপনাকে ইউটিউব ওপেন করে আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চান সেটি খুঁজে বের করুন। এরপর ভিডিওর লিঙ্কটি কপি করুন। লিঙ্কটি কপি করার জন্য আপনি ভিডিওর ঠিক নিচের দিকে যেতে পারেন এবং সেখানে আপনি একটি কপি বাটন দেখতে পাবেন। একবার লিঙ্কটি কপি করা হলে আপনি সফটওয়্যারটি খুলে লিঙ্কটি পেস্ট করতে পারেন এবং ডাউনলোড করতে শুরু করতে পারেন।

ভিডিও ডাউনলোডার সফটওয়্যারে পেস্ট করুন।

ভিডিও ডাউনলোডার সফটওয়্যার খুলে লিঙ্কটি পেস্ট করুন। সফটওয়্যারটি আপনার জন্য ভিডিওটির সম্ভাব্য ফরম্যাট নির্বাচন করবে। আপনি চাইলে ফরম্যাট পরিবর্তন করতে পারেন। এরপর আপনি ভিডিওটি ডাউনলোড করতে শুরু করতে পারেন। সফটওয়্যারটি আপনাকে ভিডিওটির স্থান নির্দেশ করবে যেখানে আপনি ভিডিওটি সংরক্ষণ করতে পারবেন।

ডাউনলোড করার জন্য ফরম্যাট এবং রেজুলেশন নির্বাচন করুন।

ভিডিও ডাউনলোডার সফটওয়্যার খুলে লিঙ্কটি পেস্ট করার পর আপনাকে ভিডিওর ফরম্যাট এবং রেজুলেশন নির্বাচন করতে হবে। আপনি চাইলে ভিডিওর ফরম্যাট পরিবর্তন করতে পারেন। ফরম্যাট নির্বাচনের পর আপনি ভিডিওটি ডাউনলোড করতে শুরু করতে পারেন। ভিডিওটি ডাউনলোড হওয়ার পর সফটওয়্যারটি আপনাকে ভিডিওর স্থান নির্দেশ করবে যেখানে আপনি ভিডিওটি সংরক্ষণ করতে পারবেন।

ডাউনলোড শুরু করুন এবং সম্পূর্ণ হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য সফটওয়্যার খুলে লিঙ্কটি পেস্ট করার পর আপনাকে ভিডিওর ফরম্যাট এবং রেজুলেশন নির্বাচন করতে হবে। আপনি চাইলে ভিডিওর ফরম্যাট পরিবর্তন করতে পারেন। ফরম্যাট নির্বাচনের পর আপনি ভিডিওটি ডাউনলোড করতে শুরু করতে পারেন। ভিডিওটি ডাউনলোড হওয়ার পর সফটওয়্যারটি আপনাকে ভিডিওর স্থান নির্দেশ করবে যেখানে আপনি ভিডিওটি সংরক্ষণ করতে পারবেন। সম্পূর্ণ ডাউনলোড হওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং তারপর আপনি ভিডিওটি দেখতে পারবেন।

 

Latest news
Related news