বাংলা নামের অর্থনামের অর্থমাহমুদ নামের অর্থ কি | নামটির এই গোপন ব্যাপারটি কেও জানেনা

মাহমুদ নামের অর্থ কি | নামটির এই গোপন ব্যাপারটি কেও জানেনা

মাহমুদ নামের অর্থ কি লিখে অনেকেই গুগোলে সার্চ করছেন, তাই বাংলা নামের অর্থ সাইটের পক্ষ থেকে আপনা্দের জন্য অনেকগুলো ওয়েবসাইট ঘেটে মাহমুদ নামের অর্থ বের করলাম। মাহমুদ নামটি অত্যন্ত জনপ্রিয় একটি নাম। তাই মাহমুদ নামের অর্থ কি’ জানতে চাওয়াটা বেশ স্বাভাবিক। মাহমুদ নামটি আমাদের দেশে বেশ জনপ্রিয় হবার অন্যতম কারণ হচ্ছে এটি আধুনিক ও উচ্চারণে বেশ মিষ্টি বচনের একটি নাম। মাহমুদ নামের অর্থ সংক্রান্ত এই লিখাটি পড়লে আপনি আর যা যা জানতে পারবেন; মাহমুদ নামের অর্থ কি, মাহমুদ নামের ইসলামিক অর্থ কি, আব্দুল্লাহ আল মাহমুদ নামের অর্থ কি, মাহমুদ নামের অর্থ কি বাংলা।

মাহমুদ কি ইসলামিক নাম?

হ্যা, মাহমুদ একটি ইসলামিক নাম। ইসলাম ও আরবিতে মাহমুদ শব্দটির ব্যবহার পাওয়া গেছে। নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

মাহমুদ নামের অর্থ কি ( Mahmud namer ortho ki )

মাহমুদ নামের অর্থ ত্রিভুজ, শৌর্য। এছাড়াও মাহমুদ নামের অন্য একটি অর্থ হলো মহান, সফল। তবে মাহমুদ নামের ইসলামিক অর্থ অবশ্য ভিন্ন।

মাহমুদ নামের ইসলামিক অর্থ কি

মাহমুদ নামের ইসলামিক অর্থ হলো মহান, সফল। তবে কোনো কোনো ইসলামি বইএ মাহমুদ নামের ইসলামিক অর্থ ত্রিভুজ, শৌর্য বলেও উল্লেখ করা হয়েছে।

মাহমুদ নামের অর্থ কি ()
মাহমুদ নামের অর্থ কি ()

মাহমুদ নামের আরবি অর্থ কি

মাহমুদ নামের আরবি অর্থ হলো ত্রিভুজ, শৌর্য। আবার কোনো কোনো ক্ষেত্রে আরবি ভাষায় মাহমুদ নামের অর্থ হিসেবে মহান, সফল হিসেবেও বর্ননা করা বোঝানো হয়েছে।

মাহমুদ কোন লিঙ্গের নাম?

মাহমুদ সাধারণত ছেলেদের নাম। মেয়েদের জন্য এ নামটি রাখা হয়না।

মাহমুদ নামের ইংরেজি বানান

মাহমুদ নামের সঠিক ইংরেজি বানান হলো Mahmud.

মাহমুদ দিয়ে কিছু নাম

মাহমুদ নামটি আমাদের দেশে বেশ জনপ্রিয়, তবে অনেকেই চিন্তায় থাকেন এই নাম দিয়ে পূর্ণ নাম হিসেবে কি রাখা যায়, তাই মাহমুদ দিয়ে পূর্ণ নামের কিছু সাজেশন আপনাদের জন্য তুলে ধরা হলো; আব্দুল্লাহ আল মাহমুদ, মাহমুদ মাহমুদ, মাহমুদ আহমেদ, ইমাম আল মাহমুদ, মোহাম্মদ মাহমুদ, মাহমুদ আলী, মহিউদ্দিন মাহমুদ, জুবায়ের আল মাহমুদ, রায়হান উদ্দীন মাহমুদ, মিজানুর রহমান মাহমুদ, আদনান ইসলাম মাহমুদ, হাফিজুর রহমান মাহমুদ, মাহমুদ আবির, মাহমুদ রইস, মাকসুদ আলম মাহমুদ, মাহমুদ আল আজাদ, মাহমুদ ইসলাম, মাহমুদ জোহান, মাহমুদ কায়সার, আব্দুল্লাহ আল মাহমুদ, মাহমুদ মাহমুদ, মাহমুদ খান, মাহমুদ আহমেদ, মাহমুদ হোসেন, মাহমুদ আহমেদ পারভেজ, মাহমুদ আল আমিন, মাহমুদ বিন রাসেল, মাহমুদ মাহফুজ, মাহমুদ তাহমিদ, মাহমুদ শুভ, মাহমুদ আরফান, মাহমুদ আরিফ, মাহমুদ সৌরভ, মাহমুদ কাউসার, মাহমুদ সজিব, মাহমুদ ইভান, মাহমুদ মাহমুদ, মাহমুদ সানি, মাহমুদ আজিজ, ইকরাম মাহমুদ।

মাহমুদ নামের খ্যাতিমান ব্যক্তি ও বিষয়

মাহমুদ নামের কোনো বিখ্যাত ব্যক্তি নেই, বা এই নামের বিখ্যাত ব্যক্তি পাওয়া যায়নি। আমাদের ডাটাবেজ মাহমুদ নামের বিখ্যাত ব্যক্তির খোঁজ পাওয়া যায় তবে এখানে যুক্ত করা হবে।

Latest news
Related news