বাংলা নামের অর্থনামের অর্থরহমান নামের অর্থ কি | নামটির এই গোপন ব্যাপারটি কেও জানেনা

রহমান নামের অর্থ কি | নামটির এই গোপন ব্যাপারটি কেও জানেনা

রহমান নামের অর্থ কি লিখে অনেকেই গুগোলে সার্চ করছেন, তাই বাংলা নামের অর্থ সাইটের পক্ষ থেকে আপনা্দের জন্য অনেকগুলো ওয়েবসাইট ঘেটে রহমান নামের অর্থ বের করলাম। রহমান নামটি অত্যন্ত জনপ্রিয় একটি নাম। তাই রহমান নামের অর্থ কি’ জানতে চাওয়াটা বেশ স্বাভাবিক। রহমান নামটি আমাদের দেশে বেশ জনপ্রিয় হবার অন্যতম কারণ হচ্ছে এটি আধুনিক ও উচ্চারণে বেশ মিষ্টি বচনের একটি নাম। রহমান নামের অর্থ সংক্রান্ত এই লিখাটি পড়লে আপনি আর যা যা জানতে পারবেন; রহমান নামের অর্থ কি, রহমান নামের ইসলামিক অর্থ কি, আব্দুল্লাহ আল রহমান নামের অর্থ কি, রহমান নামের অর্থ কি বাংলা।

রহমান কি ইসলামিক নাম?

হ্যা, রহমান একটি ইসলামিক নাম। ইসলাম ও আরবিতে রহমান শব্দটির ব্যবহার পাওয়া গেছে। নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

রহমান নামের অর্থ কি ( Rahman namer ortho ki )

রহমান নামের অর্থ করুণাময়, দয়ালু। এছাড়াও রহমান নামের অন্য একটি অর্থ হলো সকলের সংকট মুক্তি প্রদানকারী। তবে রহমান নামের ইসলামিক অর্থ অবশ্য ভিন্ন।

রহমান নামের অর্থ কি ()
রহমান নামের অর্থ কি ()

রহমান নামের ইসলামিক অর্থ কি

রহমান নামের ইসলামিক অর্থ হলো সকলের সংকট মুক্তি প্রদানকারী। তবে কোনো কোনো ইসলামি বইএ রহমান নামের ইসলামিক অর্থ করুণাময়, দয়ালু বলেও উল্লেখ করা হয়েছে।

রহমান নামের আরবি অর্থ কি

রহমান নামের আরবি অর্থ হলো করুণাময়, দয়ালু। আবার কোনো কোনো ক্ষেত্রে আরবি ভাষায় রহমান নামের অর্থ হিসেবে সকলের সংকট মুক্তি প্রদানকারী হিসেবেও বর্ননা করা বোঝানো হয়েছে।

রহমান কোন লিঙ্গের নাম?

রহমান সাধারণত ছেলেদের নাম। মেয়েদের জন্য এ নামটি রাখা হয়না।

রহমান নামের ইংরেজি বানান

রহমান নামের সঠিক ইংরেজি বানান হলো Rahman.

রহমান দিয়ে কিছু নাম

রহমান নামটি আমাদের দেশে বেশ জনপ্রিয়, তবে অনেকেই চিন্তায় থাকেন এই নাম দিয়ে পূর্ণ নাম হিসেবে কি রাখা যায়, তাই রহমান দিয়ে পূর্ণ নামের কিছু সাজেশন আপনাদের জন্য তুলে ধরা হলো; আব্দুল্লাহ আল রহমান, রহমান মাহমুদ, রহমান আহমেদ, ইমাম আল রহমান, মোহাম্মদ রহমান, রহমান আলী, মহিউদ্দিন রহমান, জুবায়ের আল রহমান, রায়হান উদ্দীন রহমান, মিজানুর রহমান রহমান, আদনান ইসলাম রহমান, হাফিজুর রহমান রহমান, রহমান আবির, রহমান রইস, মাকসুদ আলম রহমান, রহমান আল আজাদ, রহমান ইসলাম, রহমান জোহান, রহমান কায়সার, আব্দুল্লাহ আল রহমান, রহমান মাহমুদ, রহমান খান, রহমান আহমেদ, রহমান হোসেন, রহমান আহমেদ পারভেজ, রহমান আল আমিন, রহমান বিন রাসেল, রহমান মাহফুজ, রহমান তাহমিদ, রহমান শুভ, রহমান আরফান, রহমান আরিফ, রহমান সৌরভ, রহমান কাউসার, রহমান সজিব, রহমান ইভান, রহমান রহমান, রহমান সানি, রহমান আজিজ, ইকরাম রহমান।

রহমান নামের খ্যাতিমান ব্যক্তি ও বিষয়

রহমান নামের কোনো বিখ্যাত ব্যক্তি নেই, বা এই নামের বিখ্যাত ব্যক্তি পাওয়া যায়নি। আমাদের ডাটাবেজ রহমান নামের বিখ্যাত ব্যক্তির খোঁজ পাওয়া যায় তবে এখানে যুক্ত করা হবে।

Latest news
Related news